InformBD.Com
যাদের পোষ্ট ডিলিট করা হয়েছে তাদের পোষ্ট একেবারেই ভাল ছিলনা। সুতরাং পোষ্ট ভাল এবং বড় করার চেষ্টা করুন।
Be a Trainer! Share your knowledge.
Post Creator Info
*
RooT_CodE
Online
's Bio

Interactive effort to do something different in different points!
Home » Uncategorized » প্রযুক্তি জগতের কিছু তাক লাগানো সত্য ঘটনা। (পার্ট-১)
প্রযুক্তি জগতের কিছু তাক লাগানো সত্য ঘটনা। (পার্ট-১)

আসসলামু আলাইকুম।
আশা করি সবাই ভালো আসেন।আলহামদুলিল্লাহ ভালো আছি।আজকে আমি আপনাদের সাথে

প্রযুক্তি জগতের কিছু তাক লাগানো সত্য ঘটনা শেয়ার করবো।তো চলুন শুরু করা যাক।

5 মেগাবাইট=1 টন

ঘটনাটি অবিশ্বাস্য মনে হলেও এটা সত্য। আইবিএম ১৯৫৬ সালে RAMAC (Random Access Method of Accounting And Control) নামে একটা কম্পিউটার বাজারে আনে।ওতে একটা হার্ডড্রাইভ ছিল। মাত্র ৫ মেগাবাইটের হার্ডডিস্কটি ছিল ৫০টি বিশাল অ্যালুমিনিয়াম ডিস্কে তৈরি। ওজন ছিল ১ টন। কম্পিউটারটিকে ১ মাসের জন্য ভাড়া নিতে আড়াই লাখ টাকারও বেশি গুনতে হতো !

ইন্টারনেটের আগে ই-মেইল


এটাও সত্য। ওয়ার্ল্ড ওয়াইড ওয়েব বা আধুনিক ইন্টারনেট সার্ভিসের আগেও ই-মেইল চালু
ছিল।টেলিফোনের তার যুক্ত থাকত মাইক্রোকম্পিউটারের সঙ্গে।ঐটার নাম ছিল মাইক্রোনেট। মেইল পাঠানো যেত পরিচিতদের নম্বরে।তারাও একইভাবে কম্পিউটারের স্রিনে মেইল চেক করতে পারত। আজ এই পর্যন্ত।ভালো লাগলে লাইক,কমেন্ট,শেয়ার করতে ভুলবেন ছিল।টেলিফোনের তার যুক্ত থাকত মাইক্রোকম্পিউটারের সঙ্গে।ঐটার নাম ছিল মাইক্রোনেট। মেইল পাঠানো যেত পরিচিতদের নম্বরে।তারাও একইভাবে কম্পিউটারের স্রিনে মেইল চেক করতে পারত। আজ এই পর্যন্ত।ভালো লাগলে লাইক,কমেন্ট,শেয়ার করতে ভুলবেন না।

এরপরে ইনশাল্লাহ আমি “প্রযুক্তি জগতের কিছু তাক লাগানো সত্য ঘটনা-পার্ট ২” শেয়ার করবো।আর সবসময় ইনফর্মবিডির সাথে থাকবেন। খোদা হাফেছিল।টেলিফোনের তার যুক্ত থাকত মাইক্রোকম্পিউটারের সঙ্গে।ঐটার নাম ছিল মাইক্রোনেট। মেইল পাঠানো যেত পরিচিতদের নম্বরে।তারাও একইভাবে কম্পিউটারের স্রিনে মেইল চেক করতে পারত। আজ এই পর্যন্ত।ভালো লাগলে লাইক,কমেন্ট,শেয়ার করতে ভুলবেন না। এরপরে ইনশাল্লাহ আমি “প্রযুক্তি জগতের কিছু তাক লাগানো সত্য ঘটনা-পার্ট ২” শেয়ার করবো।আর সবসময় ইনফর্মবিডির সাথে থাকবেন। খোদা হাফে এরপরে ইনশাল্লাহ আমি “প্রযুক্তি জগতের কিছু তাক লাগানো সত্য ঘটনা-পার্ট ২” শেয়ার করবো।আর সবসময় ইনফর্মবিডির সাথে থাকবেন। খোদা হাফেছিল।টেলিফোনের তার যুক্ত থাকত মাইক্রোকম্পিউটারের সঙ্গে।ঐটার নাম ছিল মাইক্রোনেট। মেইল পাঠানো যেত পরিচিতদের নম্বরে।তারাও একইভাবে কম্পিউ

Read More


Post Date: March 12, 2019 Total: 108 Views

8 responses to “প্রযুক্তি জগতের কিছু তাক লাগানো সত্য ঘটনা। (পার্ট-১)”

  1. Support Agency Support Agency
    Moderator
    says:

    একই কথা বার বার কেন ?

Leave a Reply on InformBD.Com

You must be to post comment.

Copyright © 2018 All rights reserved.